01870788884 info@codeyeo.com
Select Page

ল্যান্ডিং পেজ আমরা অনেক ভাবে তৈরি করতে পারি শুধু কোডিং করে করতে পারি বা সফটওয়্যার এবং প্ল্যাটফর্ম ব্যবহার করেও করতে পারি যেমন Wix, Squarespace, Weebly, and WordPress ইত্যাদি এছাড়া ল্যান্ডিং পেজ তৈরির জন্য কিছু প্ল্যাটফর্ম আছে যেমন Clickfunnels, Unbounce, Leadpages, and Instapage ইত্যাদি ব্যবহার করে করেও আমরা ল্যান্ডিং পেজ তৈরি করতে পারি।

আজকে আমরা আলোচনা করব WordPress দিয়ে ল্যান্ডিং পেজ তৈরি করতে কি লাগবে বা এর ধাপসমূহ কি নিম্নে তা আলোচনা করা হলো:

ডোমেইন এবং হোস্টিং: প্রথমেই, আপনার ওয়েবসাইট বা ল্যান্ডিং পেজ এর জন্য ডোমেইন এবং হোস্টিং কিনতে হবে।ল্যান্ডিং পেজ তৈরি করতে ডোমেন এবং হোস্টিং দুটি প্রধান উপায় যেগুলি আপনার পেজটি অনলাইনে প্রকাশ করতে সাহায্য করবে।

ওয়ার্ডপ্রেস ইনস্টলেশন: যেহেতু ওয়ার্ডপ্রেস ব্যবহার করে আমরা ল্যান্ডিং পেজটি তৈরি করব তাই আমাদের ওয়ার্ডপ্রেস ইনস্টল করতে হবে । আপনি ওয়ার্ডপ্রেস ইনস্টল করার জন্য ওয়ার্ডপ্রেস ডট অর্গ থেকে ডাউনলোড করে ইন্সটল করতে পারেন।

থিম সিলেকশন এবং ইনস্টলেশন: আপনি আপনার পছন্দমত যে কোন থিম ইন্সটল করে ল্যান্ডিং পেজ তৈরি করতে পারবেন অথবা ওয়ার্ডপ্রেসের ডিফল্ট যে থিম থাকে সেটি ব্যবহার করেও আপনি ল্যান্ডিং পেজ তৈরি করতে পারবেন।

পেজ বিল্ডার প্লাগইন: ওয়ার্ডপ্রেসের বিল্ট-ইন ব্লক এডিটর ব্যবহার করে ল্যান্ডিং পেজ তৈরি করতে পারেন বা একটি পেজ বিল্ডার প্লাগইন ব্যবহার করে ড্র্যাগ-এবল ইন্টারফেস দিয়ে পেজ তৈরি করতে পারেন। কিছু জনপ্রিয় প্লাগইনগুলি
Elementor, Divi,Beaver Builder, এবং WPBakery Page Builder ইত্যাদি ব্যবহার করে খুব সহজেই আপনি ল্যান্ডিং পেজ তৈরি করতে পারবেন।

WooCommerce প্লাগইন ইনস্টলেশন : WooCommerce হচ্ছে একটি ফ্রি এবং ওপেন সোর্স ওয়ার্ডপ্রেস প্লাগিন যেটা সব ধরনের ই-কমার্স ব্যবসার জন্য হতে পারে পূর্ণাঙ্গ সমাধান।যেহেতু আমরা পণ্য বিক্রির উদ্দেশ্যে ল্যান্ডিং পেজ তৈরি করব তাই আমরা এখানে WooCommerce প্লাগইন টি ব্যবহার করব যাতে করে আমরা খুব সহজেই প্রোডাক্ট এড করতে পারি এবং প্রোডাক্ট অর্ডার ম্যানেজমেন্ট করতে পারি।

কার্ট ফ্লো প্লাগইন ইনস্টলেশন : আমরা এখানে ওয়ান পেজ চেক আউট ব্যবহার করব যাতে করে অডিয়েন্স খুব সহজে পণ্য ক্রয় করতে পারে তাই এই সুবিধাটির জন্য কার্ট ফ্লো প্লাগইন ব্যবহার করব।

কন্টেন্ট সম্পাদনা: একটি সফল ল্যান্ডিং পেজের জন্য আকর্ষণীয় কন্টেন্ট প্রদান করা গুরুত্বপূর্ণ। আপনার কন্টেন্ট সরল এবং প্রাসঙ্গিক হতে হবে। আপনি কি অফার দিচ্ছেন, কী লাভ থাকছে, কীভাবে সেটি সমাধান দেয় – এই সব সাধারণ ভাষায় প্রকাশ করতে হবে । ল্যান্ডিং পেজে শিরোনাম বা হেডলাইন, কল টু একশন (সিটিএ) বাটন, উদ্দেশ্য বা অফারের ব্যাখ্যা, সুবিধাগুলি,ভিডিও বা ছবির ব্যবহার, সামাজিক প্রুফ এবং টেস্টিমোনিয়াল সমন্বয়ে কনটেন্ট তৈরি করতে হবে ।

অন্যান্য : এছাড়া আমরা ল্যান্ডিং পেজ এর প্রয়োজন অনুসারে প্লাগিন ইনস্টল করে নতুন নতুন ফিচার সংযুক্ত করতে পারি।

উপরের ধাপগুলি অনুসরণ করে, আপনি ওয়ার্ডপ্রেস দিয়ে সহজভাবে ল্যান্ডিং পেজ তৈরি করতে পারবেন।